১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ


চাটখিলে বাইকে করে বাড়িতে বাড়িতে ত্রান পৌঁছে দিচ্ছে ইসলামী সেন্টারের কর্মীরা

মোঃ রুবেল: বিশেষ দিনগুলোতে মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা,গরীব পাত্রীদের বিয়ের সহায়তা, শীতে কম্বল বিতরন, গরীব মেধাবীদের শিক্ষা বৃত্তি প্রদান, নারীদের সেলাই প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থান তৈরীসহ নানা প্রশংসা মূলক কার্যক্রমের মধ্য দিয়ে গত ২০ বছর থেকে চাটখিল উপজেলার একটি অঞ্চলে মানুষের হৃদয়ে দাগ কেটেছে সেচ্চাসেবী সংগঠন সোনাচাকা ইসলামী কালচারাল সেন্টার। প্রচার বিমূখ এই সেচ্চাসেবী সংগঠনটি করোনার এই মহামারীতেও বসে নেই। মহামারীটি দেশে আসার প্রাথমিকেই মানুষদের সচেতন করতে মাঠে নামে এই সংগঠনের অগ্রভাগের সংগঠকরা। তারই ধারাবাহিকতায় করোনার প্রভাবে খাদ্য সয়কটে পড়া পরিবারগুলোকে  বাড়ি বাড়ি খাবার পৌচানের ব্যবস্থা নিয়েছে তাদের কর্মীরা। তাদের কর্মীদের হাফ ডজন মোটর বাইক ছুটছে ত্রান নিয়ে বাড়ি বাড়ি।
 স্থানীয় ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল সোহাগ এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় সোনাচাকা ইসলামী কালচারাল সেন্টারের সভাপতি মাষ্টার জাকির হোসেন, সহ-সভাপতি মাহমুদুল হাসান পলাশ আব্দুল মান্নান জসীমউদ্দীন সাধারণ সম্পাদক নুরুদ্দিন সহ কালচারাল সেন্টারের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতি জানালেন, এখন পর্যন্ত তারা ৭৬ টি অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে। সামর্থনুযায়ী এই কার্যক্রম তারা অব্যাহত রাখতে চান। তিনি ত্রান বিতরনে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করেছেন বলেও জানান।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares